আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

সেশনজট নিরসনে ক্রাশ প্রোগ্রাম

nuওমেনঅাই:কলেজ শিক্ষকদের ৮৬তম ব্যাচের প্রশিক্ষণ সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠান সোমবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, গত ২২ বছরে উদ্যোগের অনুপস্থিতি, কর্ম পরিকল্পনার অভাব ও অন্যান্য কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ে দুর্বিষহ সেশনজট সৃষ্টি হয়। বর্তমান প্রশাসন পরীক্ষার ফল দ্রুততম সময়ে প্রকাশসহ নানা উদ্যোগ গ্রহণ করে তা ১-২ বছরের মধ্যে নিয়ে আসতে সক্ষম হয়েছে। ২০১৩-১৪ শিক্ষাবর্ষ থেকে ভর্তিকৃত শিক্ষার্থীরা হবে সম্পূর্ণ সেশনজট মুক্ত। সেই মর্মে তাদের একাডেমিক ক্যালেন্ডারও ঘোষণা করা হয়েছে।

অপরদিকে, কয়েক বছর পূর্বে ভর্তি হওয়া বিভিন্ন বর্ষ ও শ্রেণির শিক্ষার্থীদের সেশনজট নিরসনে শীঘ্রই ক্রাশ প্রোগ্রাম ঘোষণা করা হবে। এটি বাস্তবায়নে আমি কলেজ শিক্ষকদের সর্বপ্রকার সহযোগিতা চাই।

স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. এম নুরুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালরে অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানের অধ্যাপক ড. এম শামসুদ্দীন ইলিয়াস বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন ইতিহাস বিভাগের প্রভাষক সাঈদা ফাতিমা। এতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানসহ প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সমাজ কল্যাণ, মনোবিজ্ঞান ও পরিসংখ্যান বিষয়ে ৮৩ জন কলেজ শিক্ষক চার সপ্তাহ ধরে এ প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

ঢাকা, ১৬ ডিসেম্বর (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close