আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

বলাকা সিনেওয়ার্ল্ডে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র উৎসব

gelila 20.12.14ওমেনঅাই:বিজয় দিবস উপলক্ষে শুক্রবার সকালে রাজধানীর বলাকা সিনেওয়ার্ল্ডে সপ্তাহব্যাপী মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। ভার্সেটাইল মিডিয়া নিবেদিত ‘মুক্তিযুদ্ধ চলচ্চিত্র উৎসব ২০১৪’ শিরোনামে এই প্রদর্শনী চলবে ২৫ ডিসেম্বর পর্যন্ত চলবে।

শুক্রবার সকাল ১১টায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন করা হয় ‘মুক্তিযুদ্ধ চলচ্চিত্র উৎসব-২১৪’ এর। অনুষ্ঠানে চার জন যুদ্ধাহত মুক্তিযোদ্ধাকে সম্মমাননা প্রদান করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপিস্থত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। এছাড়া আরো উপস্থিত ছিলেন সাংবাদিক নাঈমুল ইসলাম খান, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, ভার্সেটাইল মিডিয়ার প্রধান নির্বাহী আরশাদ আদনান, চিত্রনায়ক ফেরদৌস, রিয়াজ, কণ্ঠশিল্পী আসিফ আকবর, প্রীতম আহমেদ, ফুটবলার আমিনুল হক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ‘মুক্তিযুদ্ধের সেরা সাতটি চলচ্চিত্র নিয়ে আয়োজিত এই উৎসবে এসে আমি নিজেকে ধন্য মনে করছি। এই আয়োজনটি দেখে সত্যিই মুগ্ধ হয়েছি। আমি মনে করি এমন আয়োজন নিয়মিত হওয়া উচিত।’

এদিকে উৎসবের প্রধান পৃষ্ঠপোষক ভার্সেটাইল মিডিয়ার প্রধান নির্বাহী আরশাদ আদনান তার বক্তব্যে বলেন, ‘এমন একটি আয়োজনের সঙ্গে থাকতে পেরে ভার্সেটাইল মিডিয়া কৃতজ্ঞতা প্রকাশ করছে আয়োজক প্রতিষ্ঠান ঢুলি কমিউনিকেশনস এর প্রতি। রক্তে রাঙ্গানো বিজয়গাঁথা মুক্তিযুদ্ধের চেতনা প্রজন্ম থেকে প্রজন্ম ছড়িয়ে দিতে এমন আয়োজনের সঙ্গে আমি অতীতেও ছিলাম, আছি এবং থাকবো।’

উদ্বোধনী অনুষ্ঠানে গুরুত্বর অসুস্থ চিত্রনির্মাতা চাষী নজরুল ইসলাম ও শহীদুল ইসলাম খোকনের আরোগ্য লাভের জন্যে সবার কাছে দোয়া কামনা করেন আয়োজক প্রতিষ্ঠান।

ঢুলি কমিনিকেশনস এর আয়োজনে উৎসবে মুক্তিযুদ্ধ ভিত্তিক জনপ্রিয় সাতটি ছবি প্রর্দশিত হবে। ছবিগুলো হচ্ছে- ১৯ ডিসেম্বর ‘ওরা ১১ জন’, ২০ ডিসেম্বর ‘আগুনের পরশমনি’, ২১ডিসেম্বর ‘আমার বন্ধু রাশেদ’, ২২ ডিসেম্বও ‘জয়যাত্রা’, ২৩ ডিসেম্বও ‘গেরিলা’, ২৪ ডিসেম্বও ‘মেঘের পরে মেঘ’ ও ২৫ ডিসেম্বর ‘মাটির ময়না’।

ঢাকা, ২০ ডিসেম্বর (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close