আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

নয়াপল্টন কর্মীশূন্য, শীর্ষ নেতারাও নেই

ওমেন আই :
রোববার দুপুর পর্যন্ত ১৮ দলীয় জোটের নেতা-কর্মীদের রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকায় দেখা যায়নি। সমাবেশ অনুষ্ঠানের কোনো প্রস্তুতিও চোখে পড়েনি। তবে বেলা ১১টার দিকে হঠাৎ করে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে আটক হন জাতীয়তাবাদী মহিলা দলের তিন নেতা-কর্মী।

নয়াপল্টনে আজ সকাল ১০টা থেকে ১১টার মধ্যে যেকোনো মূল্যে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোট।

নয়াপল্টনে ঢোকার সব পথে অবস্থান নিয়েছে পুলিশ। আশপাশের সব গলিতেও ব্যারিকেড দেওয়া হয়েছে। সে সব জায়গায় অবস্থান নিয়েছে পুলিশ। ওই এলাকার সব দোকানপাট বন্ধ রয়েছে।

দুপুর পৌনে ১২টা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটক ভেতর থেকে তালা দেওয়া অবস্থায় দেখা গেছে। কার্যালয়ের সামনে একটি জলকামান ও একটি প্রিজনভ্যান রাখা হয়েছে। কার্যালয়ের সামনে পুলিশের সদস্যরা অবস্থান করছেন।

কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকা ঘিরে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কেন্দ্রীয় কার্যালয়ের দিকে যেতে সড়কের দুই প্রান্তে ব্যারিকেড দেওয়া হয়েছে।

মানুষ এসব এলাকা দিয়ে হেঁটে পার হতে পারছেন। তবে সবাইকে তল্লাশি করা হচ্ছে। কাউকে কোনো স্থানে দাঁড়াতে দেওয়া হচ্ছে না। পরিচয় নিশ্চিত হওয়ার পর গাড়ি নিয়ে গণমাধ্যমকর্মীদের ওই এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে। অন্য কোনো যানবাহন প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আজ ভোর থেকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও এর আশপাশের এলাকায় ১৮-দলীয় জোটের কোনো নেতা-কর্মীকে দেখা যায়নি। সেখানে সমাবেশ অনুষ্ঠানের কোনো প্রস্তুতি নেই। নেই কোনো মঞ্চ বা মাইক।সকাল সাড়ে নয়টা পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটক ভেতর থেকে তালা দেওয়া অবস্থায় দেখা গেছে।

তবে বেলা ১১টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের তিন নেতা-কর্মী আসেন। সঙ্গে সঙ্গে তাদের আটক করে পুলিশ। এরা হলেন সাবেক সাংসদ রওশন আরা ফরিদ, কেন্দ্রীয় কমিটির সদস্য সাদিয়া হক ও জান্নাতুল ফেরদৌস। সকাল ১০টার দিকে নাইটিঙ্গেল মোড়ে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করার অভিযোগে আবু তাহের ও ইসমাইল নামের দুজনকে আটক করেছে পুলিশ।

আগামী ৫ জানুয়ারির নির্বাচন প্রতিহত করতে আজকের মার্চ ফর ডেমোক্রেসি বা গণতন্ত্রের অভিযাত্রা। বিএনপি জানিয়েছে, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিতিতে আজ সকাল ১০টা থেকে ১১টার মধ্যে পল্টনমুখী অভিযাত্রা হবেই। এমন বক্তব্য, ভিডিওবার্তা, সংবাদ বিজ্ঞপ্তির বাইরে এই কর্মসূচি সফল করতে আর কোনো দৃশ্যমান তৎপরতা চালাতে পারেনি বা দেখা যায়নি বিএনপি-জামায়াত জোটের।

আরও পড়ুন

Back to top button
Close
Close