আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

রাস্তায় ডলার কুড়ানোর ধুম!

doler 25.12.14ওমেনঅাই:হংকংয়ের বুধবার এক সড়ক দুর্ঘটনায় খোয়া যাওয়া কোটি ডলার ফেরত দেয়ার আহ্বান জানিয়েছে পুলিশ।

বুধবার দ্বীপটির ওয়ান জাই জেলার এক ব্যস্ত সড়কে একটি কাভার্ড ভ্যান দুর্ঘটনায় পড়ে। এতে গাড়িটিতে থাকা ৩ কোটি ৫ লাখ হংকং ডলার (বাংলাদেশি মুদ্রায় ৪৫ কোটি ৭ লাখ ৯০ হাজার ৫২৫ টাকা) রাস্তায় ছড়িয়ে পড়ে। তখন সেগুলো কুড়িয়ে নেয় বেশ কয়েক ডজন পথচারী।

দুর্ঘটনার বেশ কিছুক্ষণ পর ঘটনাস্থলে এসে পৌঁছায় পুলিশ। তারা রাস্তা থেকে প্রায় ২ কোটি হংকং ডলার উদ্ধার করে। কিন্তু তার আগেই লোপাট হয়ে যায় এক কোটিরও বেশি টাকা। এসব টাকা ফেরত দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছে হংকং পুলিশ। লুট হয়ে যাওয়া এসব অর্থ ফেরত না দিলে তা ‘অতি গুরুতর অপরাধ’ হিসেবে গণ্য করা হবে বলেও সতর্ক করে দিয়েছে পুলিশ।

বিবিসি বলছে, বুধবার দুর্ঘটনার পরই টাকা কুড়ানোর কাজে ব্যস্ত হয়ে পড়ে কয়েক ডজন লোক। অনেককে রাস্তায় নিজেদের গাড়ি ফেলে রেখে টাকা কুড়াতেও দেখা গেছে। এতে সড়কটিতে ব্যাপক যানজট সৃষ্টি হয়।পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, তারা প্লাস্টিক ব্যাগে রক্ষিত ৫০০ হংকং ডলারের বান্ডিল পড়ে থাকতে দেখেছেন। একজন প্রত্যক্ষদর্শী সাউথ চায়না মর্নিং পোস্টকে জানিয়েছেন, তিনি হংকংয়ের এক নারীকে এ রকম কমপক্ষে ১০টি বান্ডিল নিয়ে যেতে দেখেছেন।

রাস্তা থেকে কেুড়িয়ে নেয়া এসব টাকা যত তাড়াতাড়ি সম্ভব পুলিশের কাছে ফেরত দেয়ার আহ্বান জানিয়েছেন পুলিশ সুপারিনটেনডেন্ট ওয়ান সিউ-হং। তিনি জনগণকে সতর্ক করে দিয়ে বলেছেন, যদি কেউ নিজেদের ব্যবহারের জন্য এসেব নোট রেখে দেয় তবে তা চুরির অপরাধ বলে গণ্য হবে।

এই দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে তদন্ত শুরু করেছে পুলিশ।

ঢাকা, ২৫ ডিসেম্বর (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close