আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

১৬০ আরোহী নিয়ে বিমান উধাও!

AirAsiacom-Thai-AirAsia-A320-Sওমেনআই: এয়ার এশিয়ার একটি ফ্লাইট ইন্দোনেশিয়া থেকে সিঙ্গাপুর যাওয়ার পথে নিখোঁজ হয়েছে। বিমানটিতে ১৬০জন আরোহী ছিল বলে জানা গেছে। রবিবার স্থানীয় সময় ভোর ৫টা ২০ মিনিটে সুরাবায়া থেকে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরের উদ্দেশে উড়াল দেয় ফ্লাইটটি। ফ্লাইটটি স্থানীয় সময় ৮টা ৩০ মিনিটে গন্তব্যে পৌঁছানোর কথা বলে বিবিসির অনলাইন প্রতিবেদনে জানানো হয়। তবে স্থানীয় সময় সকাল সাতটায় বিমানটি ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে।খোঁজ নিয়ে জানা গেছে, বিমানে কোনো বাংলাদেশি নাগরিক নেই।

এয়ার এশিয়ার কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, যাত্রীদের মধ্যে ১৪৯ জন ইন্দোনেশীয় ও তিনজন দক্ষিণ কোরীয়। এছাড়া সিঙ্গাপুর, মালয়েশিয়া ও যুক্তরাজ্যের একজন করে যাত্রী ওই বিমানে ছিলেন বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

জাকার্তা এয়ার ট্রাফিকের কর্মকর্তা হাদি মুস্তফার বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার আগে বিমানটি এমন এক পথে ওড়ার অনুমতি চায়, যেটি প্রচলিত ফ্লাইট রুট নয়।

উড়োজাহাজটির সন্ধানে কাজ শুরু করা হয়েছে বলে মালয়েশিয়াভিত্তিক এয়ার এশিয়া জানিয়েছে।

চলতিবছর ৮ মার্চ মালয়েশিয়া এয়ারলাইনসের একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজ ২৩৯ জন যাত্রী নিয়ে মাঝ আকাশে উধাও হয়ে যায়। ব্যাপক আন্তর্জাতিক চেষ্টার পরও বিমানটির কোনো হদিস এখনো পাওয়া যায়নি।

এর চার মাসের মাথায় গত ১৭ জুলাই মালয়েশিয়া এয়ারলাইনসের আরেকটি বিমানের সঙ্গে কর্তৃপক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে জানা যায়, বিমানটি ইউক্রেইনের সংঘাতপূর্ণ এলাকায় ক্ষেপণাস্ত্রের আঘাতে ভূপাতিত হয়েছে এবং ২৯৮ জন আরোহীর সবাই নিহত হয়েছেন।

ঢাকা, ২৮ ডিসেম্বর (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close