আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

বছরের শেষ দিনে হঠাৎ বৃষ্টি

bristiওমেনআই: বছরের শেষ দিনে বুধবার ভোর হঠাৎ রাতে বৃষ্টিপাত হয়েছে।

শীতের এই সময়ে বৃষ্টি হওয়ায় শীতের তীব্রতা বাড়তে পারে এমন শঙ্কা থাকলেও কৃষিতে আর্শীবাদ হিসেবে দেখা দেবে বলে কৃষিবিদরা মনে করছেন। আবহাওয়া অধিদপ্তরের হিসেব মতে, বুধবার ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।বৃষ্টি001 বছরের শেষ দিনে হঠাৎ বৃষ্টি

আবহাওয়ায় গত বেশ কিছুদিন ধরে শীতের প্রকোপ দেখা দেয়। পাশাপাশি রাস্তা ঘাটে ধুলাবালিতে চলাচল করা কষ্টকর হয়ে পড়ে। গাছ-পালার পাতা ধূলায় মলিন হয়ে পড়ে। হঠাৎ বৃষ্টিপাত হওয়ায় গাছ পালায় ধূলায় মলিন হওয়া অবস্তা থেকে মুক্তি পেয়েছে। এ ছাড়া শাক-সবজিসহ অন্যান্য ফসলের ক্ষেত শুকিয়ে যাওয়ায় কৃষকরা উদ্বিগ্ন হয়ে পড়ে। এই বৃষ্টিতে কৃষিতে উপকার হবে বলে কৃষিবিদরা মনে করছেন।

এ বিষয়ে খুলনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কাজী আনিসুজ্জামান বাংলামেইলকে জানান, পৌষের এ সময়ে সামান্য বৃষ্টি হওয়া কৃষিজ পণ্যে যথেষ্ট উপকার হয়। তাই এই বৃষ্টিকে কৃষি ক্ষেত্রে আর্শীবাদ হিসেবে দেখা দিবে।

খুলনা আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিরুল আজাদ বাংলামেইলকে বলেন, ‘বুধবার ভোর রাতে খুলনায় ৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।’ আকাশে মেঘমালা ঘনিভূত হওয়ায় বৃষ্টি হয়েছে বলে তিনি জানান।

ঢাকা, ৩১ ডিসেম্বর (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close