আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

পাঠ্যপুস্তক বিতরণ উৎসব

boiওমেনআই: জামায়াতের ডাকা হরতাল উপেক্ষা করেই রাজধানীর মতিঝিলের সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হচ্ছে ‘পাঠ্যপুস্তক বিতরণ উৎসব।’

বৃহস্পতিবার সকাল ১০টা ৪০ মিনিটে মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠ প্রাঙ্গণে শিক্ষামন্ত্রী এ কার্যক্রমের উদ্বোধন করেন। এছাড়াও হাজার হাজার শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয় নতুন বই।

২০১৪ সাল থেকে ১ জানুয়ারিতে ঢাকাসহ সারাদেশে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব পালন করা হয়। আর তাই সারা দেশে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ সময় সেখানে প্রায় ছয় হাজার শিক্ষার্থী উপস্থিত ছিল।

২০১৫ সালের শিক্ষাবর্ষের নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হচ্ছে এ উৎসবে।
নতুন বই হাতে পেয়ে হাজার হাজার শিশু শিক্ষার্থীরা আনন্দে চেচিয়ে ওঠে। খুশিতে দুলে উঠেছে মন।

গণশিক্ষা মন্ত্রণালয় কেন্দ্রীয়ভাবে পাঠ্যপুস্তক উৎসব উদযাপনের আয়োজন করে।

এতে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দুই মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং দুই সচিবসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উৎসবে স্বাগত বক্তব্য রাখেন সচিব কাজী আখতার হোসেন। তিনি পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান।

এরপর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বক্তব্য রাখেন।

তিনি বলেন, ২০০৯ সালে দায়িত্ব নেয়ার সময়ও শিক্ষার্থীরা টাকা দিয়ে বই কিনতো। কিন্তু শেখ হাসিনার সরকারের আমলে ২০১০ সাল থেকে প্রথম থেকে নবম শ্রেণী পর্যন্ত বিনামূল্যে বই পাচ্ছে।

তিনি বলেন, এখন কেউ বলতে পারবে না যে, তারা বই পায় না।

ঢাকা, ০১ জানুয়ারি (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close