আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

বিমান বিধ্বস্ত : ৩০ লাশ উদ্ধার

plane_air_asia wmnওমেনঅাই:ইন্দোনেশিয়ার জাভা সমুদ্রে বিধ্বস্ত হওয়া এয়ারএশিয়ার কিউজেড-৮৫০১ ফ্লাইটের অন্তত ৩০ অরোহীর লাশ উদ্ধার করা হয়েছে। ইন্দোনেশিয়ান উদ্ধারকর্মীরা শুক্রবার এ কথা জানিয়েছেন। খবর বিবিসির।

উদ্ধারকর্মীরা জানিয়েছেন, বহু খোঁজাখুঁজি করেও এখন পর্যন্ত বিমানটির জীবিত কোনো আরোহীর সন্ধান পাওয়া যায়নি।

এ-৩২০-২০০ এয়ারবাসটির ভগ্নাবশেষ ও ব্ল্যাকবক্সের সন্ধানে বিশেষায়িত যন্ত্রপাতি পাঠানো হয়েছে। তবে সমুদ্রে প্রচণ্ড ঢেউ থাকায় শুক্রবার সেগুলো ব্যবহার করা যায়নি।

ধারণা করা হচ্ছে, বিমানটির ভগ্নাবশেষ এখনো অগভীর অঞ্চলে রয়েছে। ওই ভগ্নাবশেষ ও ব্ল্যাকবক্স উদ্ধার করা গেলে বিমানটি ধ্বংসের কারণ জানা যাবে বলে আশা করছেন বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, মালয়েশিয়াভিত্তিক এয়ারএশিয়ার কিউজেড-৮৫০১ ফ্লাইটের এ-৩২০-২০০ এয়ারবাসটি স্থানীয় সময় রবিবার ভোর ৫টা ৩৫ মিনিটে ইন্দোনেশিয়ার সুরাবিয়া থেকে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়। পথিমধ্যে জাভা সমুদ্রাঞ্চলে সকাল ৬টা ১৭ মিনিটে বিমানটির সঙ্গে সর্বশেষ যোগাযোগ করা সম্ভব হয়েছে। বিমানটির ওই দিনই সকাল সাড়ে ৮টায় সিঙ্গাপুরে পৌঁছানোর কথা ছিল।

যোগাযোগ বিচ্ছিন্নের আগে বিমানটি ভূপৃষ্ঠের ৩২ হাজার ফুট উপর দিয়ে উড়ছিল। কিন্তু আকাশে মেঘ থাকায় বিমানচালক ৩৮ হাজার ফুট উপর দিয়ে ওড়ার অনুমতি চান। এর কয়েক মিনিট পর তাকে ৩৪ হাজার ফুট উপর দিয়ে ওড়ার অনুমতি দিয়ে যোগাযোগের চেষ্টা করা হলেও আর সম্ভব হয়নি।

বিমানটিতে ১৫৫ যাত্রী, দুই বিমানচালক ও ৫ কেবিন ক্রুসহ মোট ১৬২ জন আরোহী ছিলেন। এর মধ্যে ১৮টি শিশুও রয়েছে। আরোহীদের বেশিরভাগই ইন্দোনেশিয়ার নাগরিক।

ঢাকা, ০৩ জানুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close