আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

৫ জানুয়ারি মাঠে থাকবেন খালেদা

khaleda-ziya-0-37ওমেনঅাই:বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৫ জানুয়ারি রাজপথে থাকবেন। সেদিন যে কোনো মূল্যে গুলশানের বাসা থেকে বের হয়ে নয়াপল্টনে আসবেন তিনি। সে জন্য বিএনপিসহ ২০ দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে বলা হয়েছে।

অনুমতি না পেলেও ৫ জানুয়ারির ঘোষিত কর্মসূচি পালনে অনঢ় ২০ দল। জোটের প্রধান বিএনপি বলছে, ৫ জানুয়ারি রাজধানীতে আমাদের সমাবেশ শান্তিপূর্ণ হবে। সমাবেশের অনুমতি দেয়ার পাশাপাশি নিরাপত্তা ও সহযোগিতা দেয়ার জন্যও পুলিশের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

গণমাধ্যমে দলটির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘আমাদের সমাবেশ হবে শান্তিপূর্ণ। শান্তির জন্য, গণতন্ত্রের জন্য আমরা অঙ্গীকারবদ্ধ। বিএনপির সমাবেশ যে শান্তিপূর্ণ হবে তার দৃষ্টান্ত অতীত থেকেও পাওয়া যাবে।’

অনুমতি না পেলে বিএনপি কী করবে? জানতে চাইলে রিজভী বলেন, ‘আমরা কর্মসূচি করবো। এটি দ্ব্যর্থহীনভাবে বলতে পারি।’ তবে এখন পর্যন্ত সমাবেশের জন্য বিএনপিকে অনুমতি দেয়নি পুলিশ।

এদিকে দলের একাধিক সূত্র নিশ্চিত করেছে, ৫ জানুয়ারি সমাবেশ করতে দিলে পরিস্থিতি একরকম হবে, না করতে দিলে অন্যরকম হবে। যেহেতু ওইদিন সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সমাবেশ করবে তাই বিএনপিকে সেখানে অনুমতি দেয়া হবে না। তাই বিএনপি চেয়ারপারসন নয়াপল্টনে আসবেন, সেখানেই সমাবেশ হবে। ঢাকার আশপাশের জেলা থেকেও নেতাকর্মীরা ঢাকায় আসবেন। আর সেই সমাবেশ থেকে বিএনপি চেয়ারপারসন সরকার পতনের কর্মসূচি ঘোষণা করবেন। ২০ দলের নেতাকর্মীদেরকে সেরকম প্রস্তুতি নিতেই নির্দেশ দেয়া হয়েছে।

ঢাকা, ০৩ জানুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close