আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

সমাবেশে যোগ দেবেন খালেদা

khalada-zia_wmnওমেনঅাই: ২০ দলীয় জোটের ৫ জানুয়ারির ‘গণতন্ত্র হত্যা দিবস’-এর কর্মসূচিতে লাঞ্চের পরে যোগ দেবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া- এ কথা জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল।

তিনি সাংবাদিকদের জানান, লাঞ্চের পর খালেদা জিয়া সমাবেশে যোগ দেবেন। বিএনপি সমাবেশের জন্য ৩টি জায়গায় অনুমতি চেয়েছিল। কিন্তু সমাবেশের অনুমতি দেয়া হয়নি।

মারুফ কামাল খান সোহেল জানান, যেখানেই লোক সমাবেশ হবে সেখানেই খালেদা জিয়া যাবেন। এতেও যদি বাধা আসে তাহলে দলের নীতিনির্ধারকদের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে চেয়ারপারসনের কার্যালয়ের সামনে রোববার রাত পর্যন্ত ৬টি ট্রাক থাকলেও সোমবার সকালে ১২টি ট্রাক দেখা গেছে। কার্যালয়ের আশপাশের সড়কে আরো অন্তত ১২টি ট্রাক রয়েছে। কার্যালয়ের সামনে রয়েছে পুলিশের ৩ স্তরের ব্যারিকেড।

রোববার বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে রাত যাপন করেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, মহিলা দলের সভানেত্রী নুরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, কৃষক দল নেতা শাহজাহান মিয়া সম্রাটসহ মহিলা দলের আরো প্রায় ৭-৮ জন।

প্রসঙ্গত, ৫ জানুয়ারি নির্বাচনের এক বছর পূর্তিতে বিএনপি দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের জন্য সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছিল।

বিএনপি সোহরাওয়ার্দী উদ্যান, নয়াপল্টনের সামনের সড়ক, মতিঝিল- এ ৩টির যে কোনো স্থানে অনুমতি চেয়ে পায়নি। শেষ পর্যন্ত অনুমতি ছাড়াই তারা নয়াপল্টনে সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে। যদিও রোববার বিকাল ৫টার পর থেকে ঢাকায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ পরিস্থিতিতেও বিএনপির তাদের পূর্বনির্ধারিত জনসভা করার সিদ্ধান্ত থেকে সরে আসেনি।

ঢাকা, ০৫ জানুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close