আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অর্থনীতি

মেলায় এখনো শেষ হয়নি স্টল নির্মাণ

banijjomwmnওমেনঅাই: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন হয়েছে বৃহস্পতিবার। তিনদিন পার হলেও মেলার অধিকাংশ স্টলের নির্মাণ কাজ এখনো শেষ হয়নি। শনিবারও বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল নির্মাণ কাজ চলে। সেই সঙ্গে মেলায় চলছে অগোছালো অবস্থা। স্টল নির্মাণ শেষ করে মেলা গুছিয়ে আনতে আরো কয়েকদিন লেগে যাবে। এবার বাণিজ্য মেলায় বাংলাদেশের পাশাপাশি ১৪ দেশের ৪৮টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এর মধ্যে অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য ও জার্মানি এবারই প্রথম অংশ নিয়েছে। মেলায় সব মিলিয়ে থাকছে ৫০০টি স্টল।

এছাড়া কয়েকটি প্যাভিলিয়ন এখনো বুকিং নেয়নি কোনো প্রতিষ্ঠান। সরেজমিনে দেখা গেছে, দেশি প্রতিষ্ঠানের পাশাপাশি বিদেশি অধিকাংশ প্যাভিলিয়ন ও স্টলের কাজ এখনো শেষ হয়নি। শেষ না হলেও একদিকে তারা নিজেদের পণ্য সাজিয়ে রেখেছে। অন্যদিকে অসমাপ্ত কাজ শেষ করার চেষ্টা অব্যাহত রয়েছে। বিদেশি পণ্য কিনতে আসা দর্শনার্থীদের কেনাকাটায় ছেদ পড়ছে।

কয়েকটি দেশি প্রতিষ্ঠান মেলার শুরুতে দর্শনার্থীদের আকৃষ্ট করতে পণ্যে ছাড় দিয়েছে। মেলায় আগত মিরপুরের বাসিন্দা বেসরকারি ব্যাংকের কর্মকর্তা নাহিদ আহসান জানান, ‘ শুক্রবার ছুটির দিন থাকায় ছেলে মেয়েদের নিয়ে মেলায় চলে এসেছি। তবে এখনো বিদেশি পণ্যের স্টলগুলোর কাজ শেষ না হওয়ায় পণ্য কিনতে পারছি না।’ মেলায় অন্যান্য দেশের মধ্যে পাকিস্তানের প্যাভিলিয়নটি অনেকটা এলাকা জুড়ে করা হয়েছে। তাদের কাজ এখনো ৮০ শতাংশ বাকি।

আলাপকালে প্যাভিলিয়নের সেলস ম্যানেজার ইকরাম হাফিজ জানান, ‘স্টল বরাদ্দ পেতে দেরি হয়েছে। এ কারণে আমরা দেরি করে কাজ শুরু করেছি।’ এদিকে বড়দের পাশাপাশি ছোটদের বিনোদনের জন্য নির্মাণ করা হয়েছে সুন্দরবন ইকোপার্ক। শিশুপার্ক নির্মাণ করা হয়েছে দুটি। এ

সব পার্কে শিশুদের উপস্থিতি ছিল খুবই কম। মেলায় প্রবেশ করতে শনিবারও গণমাধ্যম কর্মীদের বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে। একাধিক গণমাধ্যম কর্মীকে এক সঙ্গে মেলায় প্রবেশ করতে দেয়া হচ্ছে না। শুধু গণমাধ্যম নয়, প্যাভিলিয়নে কর্মরতদের মেলায় ঢুকতে বেগ পেতে হচ্ছে। এ সম্পর্কে রপ্তানি উন্নয়ন ব্যুরোর উপ-পরিচালক (অর্থ) রেজাউল করিম বলেন, গণমাধ্যম কর্মীদের পাসের বিষয়ে ভাইস চেয়ারম্যান বলতে পারবেন। আপনারা তার সঙ্গে যোগাযোগন করেন। মেলা সচিবালয়ে ভাইস চেয়ারম্যানের সঙ্গে

ঢাকা, ০৫ জানুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close