আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

খালেদার ডাকা অবরোধ চলছে

oborudh 6.1.15ওমেনআই:‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে সমাবেশ করতে না দেয়া ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি চলছে।

সোমবার যান চলাচলে অনেকটা কড়াকড়ি থাকায় রাজধানীতে গণপরিবহনের সংখ্যা কমে যায়। তবে মঙ্গলবার সকাল থেকে অবরোধের মধ্যেও বাস চলাচল করছে।

তবে রাজধানীতে গণ পরিবহনের সংখ্যা অনেক কম ছিল। এর ফলে অফিসগামী যাত্রীদের পোহাতে হয় ভোগান্তি।

রাজধানীতে অবরোধ কর্মসূচি পালনে বড় ধরনের কোনো নাশকতার বা সংঘর্ষের ঘটনার খবর পাওয়া যায়নি। প্রতিটি মোড়েই রয়েছে কড়া পুলিশি প্রহরা।

এদিকে বিএনপির ডাকা অনির্দিষ্টকালের অবরোধের মধ্যে দূরপাল্লার বাস বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

মঙ্গলবার সকালে অবরোধ শুরুর পর রাজধানীর সায়দাবাদ, মহাখালী ও গাবতলী থেকে দূরপাল্লার বাস ছেড়ে যায়নি।

কর্মসূচি ঘোষণাকালে খালৈদা জিয়া বলেন, ‘আজ (সোমবার) আমাদের কালো পতাকা সমাবেশ কর্মসূচি ছিল। কিন্তু তা করতে দেয়া হলো না, আমাকে অফিসে অবরুদ্ধ করে রাখা হলো। এজন্য এখন থেকেই অবরোধ চলবে সারাদেশে। এ অবরোধ চলবে অনির্দিষ্টকাল। পরিস্থিতি বুঝে আবার কর্মসূচি দেয়া হবে।’

৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের জন্য সমাবেশ কর্মসূচি দিয়েছিল বিএনপি। কিন্তু একই দিন আওয়ামী লীগও ‘গণতন্ত্র রক্ষা দিবস’ পালনের কর্মসূচি দেয়। এ অবস্থায় বিএনপিকে সমাবেশের অনুমতি না দিয়ে রোববার বিকেল থেকে অনির্দিষ্টকালের জন্য ঢাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়।

অন্যদিকে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে আটক করা হয় এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তার রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়। শনিবার রাত থেকেই তিনি কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় আছেন।

ঢাকা, ০৬ জানুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close