আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

চলবে গণতন্ত্র অভিযাত্রা

ওমেন আই :বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া গুলশানে তার বাসভবনে অপেক্ষমাণ সাংবাদিকদের জানিয়েছেন, গণতন্ত্রের জন্য অভিযাত্রা কর্মসূচী আগামীকালও চলবে।

নিজের বাড়ির ফটকে প্রায় এক ঘণ্টা অপেক্ষার পরও বের হতে না পেরে ক্ষুব্ধ কণ্ঠে কর্মসূচি অব্যাহত রাখার কথা জানিয়ে বাসায় ফিরে গেছেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া।
এর আগে তিনি বাড়ির ফটকে কয়েকজন গণমাধ্যমকর্মীর সামনে দাঁড়িয়ে বলেন, “গণতন্ত্র পুনরুদ্ধারের কর্মসূচি অব্যাহত থাকবে।ৃ আজ না হয় কাল, কাল না হয় পরশু কর্মসূচি চলবে।”

ফটক আগলে থাকা পুলিশের উদ্দেশে বিএনপি চেয়ারপার্সন বলেন, “প্রতিদিনি আপনারা এসে বসে থাকবেন গেইটের সামনে। আমিও আসব। চলুক, কতো দিন চলে।”

বর্তমান সরকারকে ‘অবৈধ ও অগণতান্ত্রিক’ সরকার আখ্যায়িত করে খালেদা বলেন, “সরকারের যদি লজ্জা থাকে তাহলে অবিলম্বে তাদের বিদায় নেয়া উচিৎ। ”

সমাবেশ করতে নয়া পল্টনে যাওয়ার জন্য বিএনপি চেয়ারপার্সন রোবাবর বেলা ১টা ৫০ মিনিটে গুলশানে নিজের বাড়ির প্রাঙ্গণে গাড়িতে ওঠেন। কিন্তু পুরো এক প্লাটুন পুলিশ ও র‌্যাব বাড়ির ফটকে অবস্থান নিয়ে থাকায় তিনি বের হতে পারেননি ।
ফটকের ভেতরে সাদা রঙের গাড়ির সামনের আসনে প্রায় এক ঘণ্টা বসে থাকার পর পৌনে ৪টার সময় নেমে আসেন খালেদা।

এ সময় তার এক হাতে ছিল জাতীয় পাতাকা। বাড়ির উল্টো দিকে অপেক্ষায় থাকা গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে অন্য হাত নেড়ে তিনি পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলতে শুরু করেন।

র‌্যাব-১ এর কমান্ডার কিসমৎ হায়াত সহ র‌্যাব বেশ কয়েকজন র‌্যাব সদস্যও এ সময় ফটকের সামনে ছিরেন।

ওই বাড়ির সামনে এক প্লাটুন ছাড়াও রাস্তার ওপর সকাল থেকেই এক প্লাটুন নারী পুলিশ মোতায়েন রয়েছেন। আর সড়কের প্রবেশপথসহ পুরো এলাকায় মোতায়েন করা হয়েছে আরো ছয় প্লাটুন পুলিশ। বাড়ির সামনে একটি জলকামানও রাখা হয়েছে।

আরও পড়ুন

Back to top button
Close
Close