আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
লাইফ স্টাইল

হোটেল বুক করার আগে জেনে নিন

hotel 6.1.15ওমেনআই: এখন ২০১৫ সাল। নতুন বছরের এই সময়ে প্রচুর মানুষ এদিক সেদিক বেড়াতে যান। শীতকালের এই সময়টা বেড়ানোর জন্য বেশ ভালো তাই বেড়াতে যাওয়ার হারটাও এবার বেশি। আপনিও কি বেড়াতে যাচ্ছেন? তাহলে নিশ্চয়ই হোটেল বুক করার একটা ব্যবস্থা করতেই হচ্ছে? একলা বেড়াতে যান বা সপরিবারে, হোটেল বুক করার আগে কিছু বিষয় জেনে নিন। এতে করে আপনাকে অহেতুক কোনো সমস্যায় পড়তে হবে না।

# হোটেল বুক করার আগে প্রথমেই চার্জ সম্পর্কে বিস্তারিত জেনে নিন। ভাড়া, সারভিস চার্জ, ভ্যাট ইত্যাদি। অনেক হোটেলের রুম ট্যারিফে বাড়তি চার্জগুলোর কথা লেখা থাকে না। পরে বিল দিতে গিয়ে আকাশ ভেঙে পড়ে মাথায়। তাই অবশ্যই চার্জের বিষয়টা ভালো করে জানুন।

# নতুন বছর উপলক্ষে নানান রকমের ছাড় চলে বিভিন্ন হোটেলে। আপনি যেখানে যাচ্ছেন, সেখানকার হোটেলগুলো সম্পর্কে একটু খোঁজখবর করে নিন। কোনো কিছু না জেনে হুট করে আগেই বুক করে ফেলবেন না।

# যেহেতু নতুন বছরে মেহমানের চাপ বেশি থাকে, তাই হোটেলগুলোও অগ্রিম বুকিং এ ঠাসা থাকে। ধরুন আপনি ৩ দিনের জন্য বুক করেছেন, হুট করে মনে হলো আরো একদিন থাকবেন। এদিকে হোটেল যদি অন্য কারো কাছ থেকে অগ্রিম বুকিং নিয়ে থাকে, তখন আপনি ঝামেলায় পড়বেন। এই ব্যাপারটি নিয়েও খোলামেলা কথা বলে নিন।

# অনেক হোটেলেই স্টেশন বা এয়ারপোর্ট থেকে মেহমানকে রিসিভ করার জন্য গাড়ির ব্যবস্থা থাকে। তবে নতুন বছরে মেহমানের চাপে এই সুবিধায় বিঘ্ন দেখা দিতেই পারে। আবার অনেক হোটেলে সাময়িকভাবে বন্ধ রাখা হয়। মেহমানদের বেড়ানোর জন্য গাড়ির ব্যবস্থাও করে দেয় অনেক হোটেল। সব মিলিয়ে এই সুবিধাটি সম্পর্কেও জেনে রাখুন। আপনার নিজের ঝামেলা কমবে।

# একটি রুমে কতজন থাকা যাবে, বাড়তি বেডের ব্যবস্থা করা যাবে কিনা, বাচ্চাদের জন্য আলাদা বেডের ব্যবস্থা করা যাবে কিনা ইত্যাদি ব্যাপারগুলোও জেনে নিন।

# বেড়াতে যাচ্ছেন যখন, হোটেলের তরফ থেকে বিশেষ কোনও সেলিব্রেশন, পিকনিক বা পার্টির আয়োজন আছে কিনা সেটাও জেনে নিতে ভুলবেন না। একই সাথে জেনে নেবেন হোটেলের নিজস্ব রেস্তরাঁ সম্পর্কে। কেমন খাবার পাওয়া যায়, কয়টা পর্যন্ত খোলা থাকে ইত্যাদি সব বিস্তারিত জেনে নেবেন।

ঢাকা, ০৬ জানুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close