আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
বিনোদন

ইতিহাস গড়ল পিকে

pike 7.1.15ওমেনআই:রাজকুমার হিরানী পরিচালিত পিকে ছবিটি মুক্তি পায় ডিসেম্বরের ১৯ তারিখে। মুক্তির ১৭ দিনের মাথায় এ ছবিটি আয় করে নিয়েছে ৩০০ কোটি রুপি।

এরই মধ্যে নানা আলোচনা-সমালোচনার মুখেও পড়েছিল ছবিটি। ভারতে কট্টর হিন্দু সংগঠনগুলোর প্রতিবাদ ক্রমেই সহিংস আকার ধারণ করেছিল এ ছবির জন্য। আটচল্লিশ ঘণ্টায় ভোপাল, আহমেদাবাদ, দিল্লিসহ বিভিন্ন শহরে পিকের পোস্টার ছেঁড়া হয়েছে, সিনেমা-হলগুলোতে ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে এবং বেশ কয়েকটি হলে ছবির প্রদর্শনও বন্ধ করে দেওয়া হয়েছে।

ছবিটি হিন্দুবিরোধী, এই যুক্তিতে পিকে বয়কট করার ডাক দিয়েছেন রামদেব বা শঙ্করাচার্যর মতো ধর্মীয় নেতারাও। এই তীব্র প্রতিবাদের মুখে ছবির নির্মাতারাও এখন বলছেন, কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া তাদের উদ্দেশ্য ছিল না।

হিন্দি সিনেমার ইতিহাসে প্রথমবারের মতো ১০০ কোটি এবং ২০০ কোটি রুপি আয়ের রেকর্ডও গড়েছিল আমির খান অভিনীত সিনেমাই। বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শ টুইট করেন, গাজনি ছিল প্রথম হিন্দি সিনেমা, যা ১০০ কোটি রুপি আয় করে। থ্রি ইডিয়টস ২০০ কোটি আয় করা প্রথম সিনেমা। এবার পিকে প্রথমবারের মতো আয় করল ৩০০ কোটি রুপি। মুক্তির ১৩ দিনেই ২৭৪ কোটি রুপি আয় করে ভারতের সর্বকালের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা হওয়ার রেকর্ড গড়েছিল ‘পিকে’। ঘরোয়া এবং আন্তর্জাতিক বাজার মিলিয়ে এর মধ্যেই ৫০০ কোটি ছাড়িয়ে গেছে ‘পিকে’র আয়।

ঢাকা, ০৭ জানুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close