আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনে ভোট চলছে

Int_Srilanka wmnওমেনআই: শ্রীলঙ্কায় ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে প্রেসিডেন্ট নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৭টায় ভোট কেন্দ্রগুলো খুলে দেয়া হয়েছে। শুক্রবার নির্বচনের ফল প্রকাশ করা হবে বলে ধারণা করা হচ্ছে।

এ নির্বাচনে অন্যতম প্রার্থী হচ্ছেন প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসে। এবার তাকে লড়তে হচ্ছে সাবেক মন্ত্রী মাইথরিপালা সিরিসেনার সঙ্গে।

২০০৫ সালে প্রথমবারের মত প্রেসিডেন্ট নির্বাচেত হয়েছিলেন রাজাপাকসে। এবারও সহজে উতরে যাওয়ার আশায় নির্ধারিত সময়ের দুই বছর আগেই নির্বাচনের তারিখ ঘোষাণা করেন তিনি। কিন্তু এবার তার জয়ের পথে বাধা হয়ে দাঁড়িয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী সিরিসেনা। ইতিমধ্যে শ্রীলঙ্কার বহু ভোটার তার প্রতি সমর্থন ব্যক্ত করেছেন।

তবে শ্রীলঙ্কার গৃহযুদ্ধ কঠোর হাতে দমন করায় সফল হওয়ার কারণে সুবিধাজনক অবস্থানে রয়েছেন রাজাপাকসে। এছাড়া যুদ্ধবিধ্বস্ত দেশটির অর্থনৈতিক পুনর্গঠনেও তার ব্যাপক ভূমিকা রয়েছে।hwjtpbb7তবে স্বজনপ্রীতির কারণে ব্যাপকভাবে সমালোচিত হয়েছেন তিনি। রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিজের আত্মীয়-স্বজনকে নিয়োগ দেয়ার কারণে সমালোচকরা বলে থাকেন, তিনি দেশটাকে পারিবারিক সম্পত্তির মত ব্যবহার করছেন।

অন্যদিকে শ্রীলঙ্কার সংখ্যালঘু জনগোষ্ঠীর আস্থা অর্জন করায়

ঢাকা, ০৮ জানুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close