আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
আন্তর্জাতিক

লকডাউনে অটো থেকে নামাল পুলিশ, অসুস্থ বাবাকে কাঁধে নিয়ে হাঁটতে বাধ্য ছেলে

অসুস্থ বাবাকে কোলে করে নিয়ে এক কিলোমিটার হাঁটতে বাধ্য হলেন ছেলে। অভিযোগ, ৮৯ বছর বয়সি বাবাকে হাসপাতাল থেকে অটোরিকশা করে বাড়ি নিয়ে যাচ্ছিলেন ওই ব্যক্তি।হাসপাতাল থেকে বুধবার ছাড়া পাওয়ার কথা ছিল ওই অশীতিপর বৃদ্ধের। তাঁর ছেলের অভিযোগ, লকডাউনের জেরে তাঁর অটো আটকে দেয় পুলিশ। সেই সময় লকডাউনের কারণ দেখিয়ে পুলিশ তাঁদের অটো থেকে নামিয়ে দেয়। বুধবার ঘটনাটি ঘটেছে কেরলের কোল্লম জেলার পুনালুর শহরে।

সেটি করেই হাসপাতাল থেকে বাবাকে বাড়ি ফিরিয়ে আনার কথা ছিল। পুলিশের বাধা পেয়ে প্রায় এক কিলোমিটার রাস্তা বাবাকে কোলে নিয়েই হাঁটেন তিনি। ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। দেখা গিয়েছে, বৃদ্ধকে কোলে করে হাঁটতে হিমশিম খাচ্ছেন মাঝবয়সি ওই ব্যক্তি। তাঁর পাশে পাশে হাসপাতালের সমস্ত নথি, প্রেসক্রিপশন নিয়ে দৌড়চ্ছেন এক মহিলা। তাঁদের অভিযোগ, হাসপাতালের সমস্ত নথি বারবার দেখানো সত্ত্বেও অটো চালানোর অনুমতি দেয়নি পুলিশ।

ঘটনার ভিডিয়ো ছড়ানোর পরেই রাজ্য মানবাধিকার কমিশন স্বতঃপ্রণোদিত হয়ে বিষয়টি খতিয়ে দেখতে শুরু করেছে। পুলিশের অবশ্য দাবি, অটোটিকে যখন আটকানো হয়েছিল, সেটি তখন ফাঁকাই ছিল। চালককে শুধু কারণ ও প্রয়োজনীয় নথি দেখাতে বলা হয়েছিল। আর তার পরেই তিনি অটো থেকে নেমে হেঁটে ২০০ মিটার দূরে হাসপাতালে চলে যান এবং বাবাকে কাঁধে নিয়ে ফিরে আসেন। কোল্লাম (গ্রামীণ)-এর পুলিশ সুপার জানিয়েছেন, ঘটনার তদন্ত হবে।

সূত্র : আনন্দবাজার

আরও পড়ুন

Back to top button
Close
Close