আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

করোনা ও ত্রাণ কার্যক্রম: ৬৪ জন সচিবকে দায়িত্ব বন্টন করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের জরুরি নির্দেশ

অনলাইন ডেস্ক : করোনা প্রতিরোধ ও ক্ষতিগ্রস্তদের ত্রাণ কার্যক্রম সমন্বয়ে ৬৪ জন সচিবকে জেলা ভাগ করে দায়িত্ব বন্টন করতে জরুরি নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই আদেশ জারি করা হয়।

দায়িত্বপ্রাপ্ত সচিবরা সমন্বয় কাজে তার মন্ত্রণালয়/বিভাগ/দফতর/সংস্থার উপযুক্তসংখ্যক কর্মকর্তাকে সম্পৃক্ত করতে পারবেন বলে আদেশে বলা হয়েছে।

দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। সোমবারদুপুরে স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় ৪৯২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন দশজন। এছাড়া কর্মহীন ও দুস্থ মানুষকে দেয়া ত্রাণ বিতরণে নানা অনিয়মের খবর শোনা যাচ্ছে।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস স্বাক্ষরিত আদেশে বলা হয়, নিয়োগ করা কর্মকর্তারা জেলার সংসদ সদস্য, জেলা পরিষদের চেয়ারম্যান, জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ ও প্রয়োজনীয় সমন্বয়সাধন করে করোনা সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যক্রম পরিচালনার কাজ তত্ত্বাবধান ও পরিবীক্ষণ করবেন।

‘জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি পরিবীক্ষণ ও প্রয়োজনীয় সমন্বয় সাধন করবেন।’

এতে আরও বলা হয়, সমন্বয়ের মাধ্যমে প্রাপ্ত সমস্যা/চ্যালেঞ্জ অথবা অন্যবিধ বিষয়ে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ/দফতর/সংস্থাকে লিখিতভাবে জানাবেন এবং মন্ত্রিপরিষদ বিভাগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়কে নিয়মিত অবহিত করবেন।

এর আগে সকালে করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের জেলা প্রশাসকদের (ডিসি) সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময়ের সময় প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের সচিববৃন্দ রয়েছেন, যেহেতু এখন মন্ত্রণালয়ের কাজগুলো অনেকটা সীমিত হয়ে গেছে, তাই একেকটা জেলায় একেকজন সচিবকে দায়িত্ব দিয়েছি, ত্রাণ ও স্বাস্থ্য সুরক্ষার কাজগুলো যথাযথভাবে হচ্ছে কিনা, তারা সে সব জেলায় খোঁজ-খবর নেবেন এবং সেই রিপোর্টটা আমাকে দেবেন। এরপর বিকেলে সচিবদের দায়িত্ব দিয়ে আদেশ জারি করা হয়।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

আরও পড়ুন

Back to top button
Close
Close