আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অর্থনীতি

আকর্ষণীয় ছাড় চলছে বাণিজ্য মেলায়

mela wmnওমেনআই: ক্রেতাদের মনযোগ বাড়াতে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০১৫ এ চলছে আকর্ষণীয় মূল্য ছাড়। মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন প্যাভেলিয়ন ও স্টলগুলো তাদের বিভিন্ন পণ্যে ১০ থেকে ৬০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। আবার কেউ কেউ ক্রেতাদের লটারির মাধ্যমে ক্রিকেট বিশ্বকাপের টিকিটসহ বিভিন্ন পুরস্কারও দিচ্ছে।

মঙ্গলবার ১৩তম দিনে মেলা ঘুরে দেখা যায়, অবরোধের কারণে দেশে অস্থিরতা বিরাজ করায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর কাছে দর্শনার্থীর সংখ্যা সন্তোষজনক না হলেও প্রতিদিনেই অল্প অল্প করে দর্শনার্থীর সংখ্যা বাড়ছে।

ক্রেতা সাধারণের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ার কারণে আয়োজক ও ব্যবসায়ীদের মধ্যে উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

মেলায় এলজি-বাটারফ্লাইয়ের ক্রেতাদের জন্য বিশেষ ছাড় ও পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে। এলজির যেকোনো পণ্য কিনলেই একজন পুরস্কার বিজয়ী পাবেন সঙ্গীসহ অস্ট্রেলিয়া ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ দেখার সুযোগ। সঙ্গে পাবেন প্লেনের রিটার্ন টিকিট, এয়ারপোর্ট পিকআপ এবং ড্রপসহ হোটেল সুবিধাও। এছাড়া এমনিতে ৩-১০ শতাংশ মূল্য ছাড়ের সুযোগও আছে। ক্রেতাদের জন্য ১ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এ সুযোগ দিচ্ছে এলজি।

এদিকে মেলায় ইফাদ ফুড লিমিটেড রাঁধুনিদের জন্য আটা, ময়দা, সুজি, নুডুলস ও লবণসহ ৪৫০ টাকার একটি প্যাকেজে দিচ্ছে ৫০ টাকা ছাড়। এছাড়া আরো পাঁচটি বিস্কুটের প্যাকেজে ছাড় দিচ্ছে কোম্পানিটি। প্রত্যেক প্যাকেজে ২০ শতাংশ ছাড় দিচ্ছে ইফাদ।

ইফাদ প্যাভিলিয়ানের (১৮) ইনচার্জ ও কোম্পানির এক্সিকিউটিভ একাউন্টস মো. রাশেদুল ইসলাম বলেন, ‘চিপস, নুডুলস ও কেক ছয়টি কিনলে একটি করে ফ্রি দেয়া হচ্ছে। এছাড়াও বিভিন্ন বিস্কুটের প্যাকেট কিনলে খেলার সুযোগ দিচ্ছি আমরা।’

বাণিজ্য মেলায় ক্রেতাদের জন্য আকর্ষণীয়-সুস্বাদু খাদ্যপণ্য নিয়ে এসেছে নাবিস্কো বিস্কুট অ্যান্ড ব্রেড ফ্যাক্টরি লিমিটেড। নাবিস্কোর বিভিন্ন খাদ্যপণ্যের স্বাদ একসঙ্গে দিতে ক্রেতাদের নিয়ে এসেছে পাঁচ থেকে ছয়টি প্যাকেজ। সেসব প্যাকেজে থাকছে ২ থেকে ১০০ টাকা পর্যন্ত মূল্যছাড়। এ ছাড়ের কারণে নাবিস্কোর ৪১ নম্বর প্যাভিলিয়নে ক্রেতাদের ভিড় লেগেই আছে।

নাবিস্কো প্যাভিলিয়নের মার্কেটিং ইনচার্জ মো. তানজুরুল ইসলাম বলেন, ‘নাবিস্কো সব সময় ক্রেতাদের রুচির কথা চিন্তা করে একসঙ্গে বিভিন্ন খাদ্যপণ্য নিয়ে প্যাকেজ আনে। আর এগুলোতে বিশেষ ছাড় দেয়ার কারণে ক্রেতাদের ব্যাপক সারা পাওয়া যায়।’

বাণিজ্যমেলা ঘুরে দেখা গেল, মেলায় অংশগ্রহণ করা প্রায় প্রত্যেকটি প্রতিষ্ঠান ক্রেতাদের জন্য কিছু না কিছু ছাড় নিয়ে এসেছে। ছাড়ের কারণে ক্রেতাদের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে বলে জানায় আয়োজক ও ব্যবসায়ীরা।

ঢাকা, ১৪ জানুয়ারি (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close