আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অর্থনীতি

জমছেনা বাণিজ্য মেলা

images_fair wmn1781.15ওমেনআই: ১ মাসব্যাপি মেলার অর্ধেক সময় পেরিয়ে গেলেও এখনো জমে ওঠেনি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মাসব্যাপি আয়োজিত এ মেলার ১৫তম দিনেও ক্রেতা উপস্থিতি অনেকটাই কম।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হলেও মেলা প্রাঙ্গণে যারা এসেছেন তাদের মধ্যে ক্রেতার তুলনায় দর্শনার্থীদের সংখ্যাই বেশি বলে জানিয়েছেন বিক্রেতারা।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, বিশেষ করে বিক্রিতে ছাড় দেয়া পণ্যের স্টল ও প্যাভেলিয়নে ক্রেতা উপস্থিতি কিছুটা লক্ষ্য করা গেছে। এছাড়া অন্যান্য স্টলে বিক্রেতাদের গালে দিয়ে বসে রয়েছেন।

ব্যবসায়ীরা জানান, হরতাল ও অবরোধের কারণে রাজধানীর বাইরে থেকে ক্রেতারা মেলায় আসছেন না। রাজধানী থেকেও মানুষ ভয়ে ঘর থেকে বের হচ্ছেন না। বেচাবিক্রির এমন বেহাল পরিস্থিতিতে মেলায় বিনিয়োগের খরচও উঠে আসবে না বলে আশঙ্কা করছেন তারা।

হরতালে মেয়েকে মিরপুর থেকে মেলায় আসা খুশি আক্তার বলেন, ‘মেলার শুরু থেকে মেয়ে আসতে চাচ্ছে। আমি ভাবলাম দেশের পরিস্থিতি স্বাভাবিক হোক তখন নিয়ে আসি কিন্তু দেশের পরিস্থিতি তো ঠিকই হচ্ছে না।এ কারণে বাধ্য হয়ে মেয়েকে নিয়ে আসতে হল।’

‍দুরন্ত সাইকেলের স্টলের ইনচার্জ কামাল হোসেন বলেন, ‘মেলার শুরু থেকে শান্তি নেই। রাজনৈতিক কর্মসূচির কারণে আমরা মেলায় বিক্রি হচ্ছে করতে পারছি না। ক্রেতা না আসার কারণে এ পরিস্থিতিতে প্রর্দশনীটাও কাজে লাগছে না।’

ঢাকা, ১৮ জানুয়ারি (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close