আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

শাবি খুলেছে

sust wmnওমেনআই: দীর্ঘ দুই মাসের বিরতি শেষে রোববার খুলেছে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি)। এতে আবারো ক্যাম্পাসে ফিরে এসেছে পরিচিত কোলাহল ও প্রাণচাঞ্চল্য। তবে দীর্ঘ বিরতির পর ক্যাম্পাস খোলার প্রথমদিন হওয়ায় শিক্ষার্থীদের উপস্থিতি ছিল কিছুটা কম। ক্লাসও তেমন হয়নি।

গত বছরের ২০ নভেম্বর ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় শাবি। প্রায় দুই মাস পেরিয়ে যাওয়ার পর গত ১০ জানুয়ারি শাবির ১৯০তম সিন্ডিকেট সভার রোববার (১৮ জানুয়ারি) ক্যাম্পাস খোলার সিদ্ধান্ত হয়। এর আগে গতকাল শনিবার খুলে দেয়া হয় ছাত্রী হলগুলো।

অন্যদিকে ছাত্র হলে আসন গাড়া অবৈধদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং হলগুলোকে অস্ত্রশূন্য করতে গতকাল শনিবার পুলিশের সহায়তায় তল্লাশি চালায় শাবি প্রশাসন। তল্লাশি চালিয়ে বিপুল অস্ত্র উদ্ধার করা হয়।

শাবি প্রশাসন জানিয়েছে, এখন থেকে শুধুমাত্র বৈধ ছাত্ররাই আবাসিক হলে থাকার সুযোগ পাবে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ক্লাসের ব্যাপারের এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ক্লাসের ব্যাপারে পরে জানানো হবে বলে শাবি প্রশাসন জানিয়েছে।

এ ব্যাপারে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. হিমাদ্রি শেখর রায় জানান, সিদ্ধান্ত মোতাবেক রোববার শাবি ক্যাম্পাস খুলেছে। তবে প্রথমদিন হওয়ায় শিক্ষার্থীদের উপস্থিতি কম ছিল।
ক্যাম্পাস খোলার পর কোনো ধরনের বিশৃঙ্খলা ঘটেনি বলে জানিয়েছেন তিনি।

এদিকে ক্যাম্পাসে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছিল।

ঢাকা, ১৯ জানুয়ারি (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close