আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
জাতীয়

এবার বন্ধ হল হোয়াটসঅ্যাপ,মাইপিপল

whatsapwmnওমেনআই: ভাইবার ও ট্যাঙ্গোর পর হোয়াটসঅ্যাপ, লাইন এবং মাইপিপল নামের আরও তিনটি সামাজিক যোগাযোগ মাধ্যম নিরাপত্তার কারণে সাময়িক স্থগিত করা হয়েছে। সামাজিক যোগাযোগের এই মাধ্যম পাঁচটি বুধবার মধ্যরাত থেকে সচল হবে। এর আগে নিরাপত্তার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ভাইবার ও ট্যাঙ্গো’র ব্যবহার গত শনিবার মধ্যরাত থেকে সাময়িকভাবে স্থগিত করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।বিটিআরসির মুখপাত্র জাকির খান সোমবার দুপুরে জানান, এরই মধ্যে ভাইবার ও ট্যাঙ্গো সচল হওয়ার কথা ছিল।

কিন্তু নিরাপত্তার কারণে ব্যবহারকারীদের আরও দুইদিন অপেক্ষা করতে হতে পারে।তিনি আরও বলেন, ভাইবার ও ট্যাঙ্গোর পাশাপাশি হোয়াটসঅ্যাপ, লাইন এবং মাইপিপল এর ব্যবহারও সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বুধবার মধ্যরাত থেকে এই মাধ্যমগুলো আবার কাজ করবে।বিটিআরসি থেকে জানা গেছে, গোয়েন্দা সংস্থা থেকে বিটিআরসিকে জানানো হয়েছে, দেশের নিরাপত্তা নিশ্চিতে, সন্ত্রাসী কার্যকলাপ অনুসরণ এবং চিহ্নিত করতে সংস্থাটি কাজ করছে। এমন অবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যম ভাইবার, ট্যাঙ্গো, হোয়াটসঅ্যাপ, লাইন এবং মাইপিপল এর ব্যবহার আরও কয়েকদিন বন্ধ রাখতে অনুরোধ করা হলে বিটিআরসি যথাযথ পদক্ষেপ নেয়।

কয়েকটি বেসরকারি মুঠোফোন প্রতিষ্ঠান জানান, বিটিআরসি থেকে মুঠোফোন প্রতিষ্ঠানগুলোকে মৌখিকভাবে এই পাঁচটি মাধ্যমের ব্যবহার সাময়িকভাবে স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এর পর থেকেই প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের জন্য এই দুইটি মাধ্যম ব্যবহার আপাতত বন্ধ রেখেছে।এর আগে বিটিআরসির সচিব মো. সারওয়ার আলম রবিবার সন্ধ্যায় বলেন, নিরাপত্তার কারণে কিছু সময়ের জন্য ভাইবার ও ট্যাঙ্গোর কার্যক্রম স্থগিত রয়েছে। তবে রবিবার রাত ১২টায় মাধ্যম দুইটি আবার সচল হবে।

কিছু কিছু ক্ষেত্রে রাত ১২টার মধ্যে সচল না হলেও সোমবার দুপুর ১২টার মধ্যে অবশ্যই সচল হবে।বিটিআরসির মুখপাত্র জাকির খান রবিবার দুপুরে জানান, গোয়েন্দা সংস্থার অনুরোধের প্রেক্ষিতে এবং নিরাপত্তার স্বার্থে সামাজিক যোগাযোগের এই মাধ্যম দুইটি সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। দুই-একদিনের মধ্যে তা আবার চালু হবে।জানা গেছে, বিটিআরসি থেকে রবিবার বেসরকারি মুঠোফোন প্রতিষ্ঠান এবং আন্তর্জাতিক গেটওয়ে সংস্থাকে বলা হয় সামাজিক যোগাযোগের মাধ্যম ভাইবার ও ট্যাঙ্গোকে সাময়িকভাবে স্থগিত করার জন্য।

ঢাকা, ২০ জানুয়ারি (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close