আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
ক্যারিয়ার/জব সার্চ

চাকরি বদলের সিদ্ধান্ত ভেবে চিন্তে

jobs tipsওমেনআই: অফিসে ছোট্ট ঝামেলা। তারপরেই সিদ্ধান্ত – চাকরি পাল্টে ফেলার। নতুন চাকরিতে গিয়েও একই সমস্যা হবে না তো? অফিস বদলানোর আগে কী কী দেখে নেওয়া দরকার?

কর্মক্ষেত্রে কাজের প্রতি মনযোগের অন্যতম শর্ত আপনারে আগ্রহ৷ কিন্তু অনেক সময়ই, নানা কারণেই কাজের প্রতি আগ্রহ কমে আসে। আর তখনই তড়িঘড়ি সিদ্ধান্ত নিয়ে চাকরি বদল। কিন্তু কে বলতে পারে নতুন চাকরিতেও ওই একই কারণে বিরক্তি জন্মাবে না! তাই চাকরি বদলের সিদ্ধান্ত নিতে হবে অনেক ভেবে চিন্তে।

উপরমহলের সঙ্গে সমঝোতার চেষ্টা
যে কোনও কোম্পানিতেই যখন কর্মী হিসেবে আপনার কাজের প্রতি কোনও রকম বিরক্তি জন্মাবে, সঙ্গে সঙ্গেই সে ব্যাপারে সংশ্লিষ্ট সুপারভাইজারকে জানালে আপনার সমস্যা কিন্তু গোড়াতেই মিটে যেতে পারে। আপনার সমস্যার কথা খোলাখুলি আলোচনা করলে একদিকে যেমন সমাধানের সম্ভাবনা বেড়ে যাবে তেমনই কোম্পানির প্রতি আপনার বিশ্বাস ও আস্থা যে এখনও অনেকটাই আছে সেটাও প্রমাণীত হবে।

ভুলটা কোথায়
আগে নতুন কাজের সমস্যাটা ঠিক করে বুঝে ওঠা দরকার। চাকরির পদ, বস, অফিসের পরিবেশ, বাড়ি থেকে অফিসের দূরত্ব বা বেতনের সমস্যা ইত্যাদি অনেক কিছুই হতে পারে আপনার নতুন চাকরিতে অস্বস্তির কারণ। এই সমস্যার চিহ্নিত করা হয়ে গেলে, একে দু’ভাবে দেখুন। এক, যেগুলোর সমাধান করা যায়, আর যেগুলোর করা যায় না। তার পরেই পদক্ষেপ নিন।

কেন করছেন চাকরি
কেন কোম্পানির জন্য আপনি নির্দিষ্ট দায়িত্ব দিনের পর দিন পালন করে চলেছেন, সেটা পরিষ্কার করে বুঝে নিতে হবে। মাঝে মাঝে প্রত্যেকদিনের কাজে এমন ভাবে যুক্ত থাকতে হয়, যার কারণে আমাদের কাজের নির্দিষ্ট লক্ষ্য অনুসন্ধানের সময় থাকে না। কিন্তু আপনার কাজকে আরও আকর্ষনীয় ও উপযুক্ত করে তুলতে আপনার কাজের প্রকৃত অর্থ অনুসন্ধান করা খুবই জরুরি।

ঢাকা, ২০ জানুয়ারি (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close