আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
লাইফ স্টাইল

শীতে চুল বাঁচাতে কন্ডিশনার

ওমেন আই :
শীত মানেই নানান রকম ঝামেলার শুরু। ত্বক শুষ্ক হয়ে যাওয়া বা চুল পড়ে যাওয়া। তবে সবচেয়ে বেশি সমস্যায় পড়েন যাদের চুল শুষ্ক, তারা। চুলের শুষ্কতার জন্য খুব সহজেই চুলে জট পড়ে যায়, চুলের ডগা ভেঙে যায়, চুল সব সময় নিষ্প্রাণ থাকে। বেয়াড়া এই শুষ্ক চুলগুলোকে সামলানোর জন্য একমাত্র উপায় ভালো কোনও কন্ডিশনার লাগানো ।

কন্ডিশনারের যত্নে শুষ্ক চুল হয়ে উঠতে পারবে আরো ঝলমলে। কন্ডিশনারের বদৌলতে আপনার উস্কখুস্ক শুষ্ক চুলগুলো হয়ে উঠবে নরম এবং জটমুক্ত । বাজারে একটু ঢুঁ মারলেই মিলবে অনেক রকমের কন্ডিশনার। কিছু চুলে শ্যাম্পু করার আগে লাগাতে হয়, কিছু পরে, আবার কিছু এমন কন্ডিশনারও পাওয়া যায় যা সারা রাত লাগিয়ে রাখতে হয় । কিন্তু এরকম অনেক কন্ডিশনার আছে যা ঘরেই তৈরি করে নেওয়া যায় । তৈরি করা খুব সহজ এবং কিছুদিনের জন্য আপনি এটা ঘরে স্টোর করেও রাখতে পারেন । ফলে ব্যবহার করতে পারবেন যখন ইচ্ছা তখন।

মধু তেলের কন্ডিশনার:
শুষ্ক চুলের জন্য এই কন্ডিশনারটা যারপরনাই উপকারী। তেল আর মধু যৌথভাবে আপনার চুলকে করে তুলবে আরো সুন্দর।

তৈরি করতে প্রয়োজন:
এক টেবিল চামচ নারকেল তেল, এক টেবিল চামচ মধু, এক টেবিল চামচ লেবুর রস, দুই টেবিল চামচ টক দই এবং কয়েক ফোঁটা গোলাপ জল। আপনি চাইলে এর সাথে আপনার প্রিয় কোনো কন্ডিশনার মিশিয়ে নিতে পারেন।একটা বাটিতে সব একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন | ভালো করে চুলে ১০ মিনিট লাগিয়ে রাখুন | তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

নারকেল দুধের কন্ডিশনার:
এই ঘরে তৈরি কন্ডিশনারটি আপনার চুলগুলোকে ডিপ কন্ডিশনিংতো করবেই তার পাশাপাশি চুলের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করবে। ঘরেই বানিয়ে নিতে পারবেন এই কন্ডিশনারটি।

তৈরি করতে প্রয়োজন:
১/৪ কাপ নারকেলের দুধ, দুই টেবিল চামচ মধু, একটি ভিটামিন ই ক্যাপসুল, কয়েক ফোঁটা গোলাপ জল, কয়েক ফোঁটা গ্লিসারিন। সবগুলো উপকরণ একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। ভিটামিন ই ক্যাপসুলটা ভেঙে ভেতরের জলের মতো পদার্থটা মিশিয়ে নিন। এই মিশ্রণটা চুলে ভালো করে লাগিয়ে একটা শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে রাখুন। ১৫ মিনিট পরে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন |

হালকা একটু যত্ন নিমেষেই বদলে দিতে পারে আপনার চুলের কন্ডিশন। কন্ডিশনারের নির্ভেজাল কেয়ারে আপনার চুল এতটাই কোমল হবে যে আপনি ‍নিজেই মুগ্ধ না হয়ে পারবেন না। সূত্র: ইয়াহু লাইফস্টাইল।

আরও পড়ুন

Back to top button
Close
Close