আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

দুই নেত্রীকে এরশাদের চিঠি

163leaders_51432ওমেনআই: দেশের চলমান সহিংসতা বন্ধ করতে সংলাপের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিঠি দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

রবিবার সন্ধ্যায় এরশাদের পক্ষ থেকে দুই নেত্রীর কাছে চিঠি পৌঁছে দেয়া হয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক আবুল হাসান আহমেদ জুয়েল।

রবিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক আবুল হাসান আহমেদ জুয়েল খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে গিয়ে চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাসের হাতে চিঠিটি দেন।

এরপর সন্ধ্যা সোয়া ৭টার দিকে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের হাতে এরশাদের চিঠিটি দেন আবুল হাসান আহমেদ জুয়েল।

এরশাদ তার চিঠিতে লিখেছেন, আজকে যারা রাজনীতিতে আছেন-তাদের মধ্যে মনে হয় আমিই বয়সে প্রবীণ। হয়ত আমার রাজনৈতিক অভিজ্ঞতার চেয়ে অনেকের রাজনৈতিক অভিজ্ঞতা বেশি আছে- তথাপিও বয়সের দিক বিবেচনায় আমি সকল দলের নেতাদের কাছে আহ্বান জানিয়েছি যে, আসুন, আমরা রাজনৈতিক সংস্কৃতি নির্ধারণের জন্য একত্রে মিলিত হই।

তিনি চিঠিতে আহ্বান জানিয়ে বলেন, আমাদের নীতি-আদর্শের মধ্যে তফাৎ থাকবেই। কিন্তু জাতীয় কিছু মৌলিক প্রশ্নে আমরা অবশ্যই একমত হতে পারবো।

জনমনে শান্তি নেই। মানুষের নিরাপত্তা নেই। গোটা জাতি আজ আতঙ্কিত এবং দিশেহারা। বিরাজমান সংকট থেকে উত্তরণ ঘটাতে না পারলে জাতি হিসেবে আমাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে বলে চিঠিতে শঙ্কা প্রকাশ করেন এরশাদ।

চিঠিতে এরশাদ আরও বলেন, আপনারা (আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল) সম্মত থাকলে সুবিধামতো কোনো এক সময়ে উপযুক্ত স্থানে আমরা মিলিত হবার প্রস্তাব জানাচ্ছি। এ ব্যাপারে আমি আপনাদের মতামত জানার অপেক্ষায় রইলাম।

ঢাকা, ২৬ জানুয়ারি (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close