আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
অর্থনীতি

দগ্ধদের পাশে বাংলাদেশ ব্যাংক

bb wmnওমেনআই: ২০ দলের ডাকা টানা অবরোধে গাড়িতে পেট্রল ঢেলে আগুন দেয়ার ঘটনায় দগ্ধ ব্যক্তিদের চিকিৎসার সুবিধার্থে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটকে পঞ্চাশ লাখ টাকার সহায়তা দিবে বাংলাদেশ ব্যাংক।

সোমবার বাংলাদেশের ব্যাংকের এক সভায় এ সহায়তা প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। কেন্দ্রীয় ব্যাংকের ডেপুটি গর্ভনর এস কে সুর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের অবতৈনিক উপদেষ্টা ড. সামন্তলাল সেন, বিভাগীয় প্রধান ড. মো. আবুল কালাম এবং ড. হিমু উপস্থিত ছিলেন।

এসময় দেশের ক্রান্তিকালে ঢামেকের বার্ন ইউনিটের ভূমিকা ও সীমাবদ্ধতা বিবেচনা করে ব্যাংকিং সেক্টরের উদ্যোগে তিনটি বার্ন ট্যাংক স্থাপন, ৩৫০০ বর্গফুটের ১০০ শয্যা বিশিষ্ট পৃথক একটি ইউনিট স্থাপন ও জরুরি চিকিৎসা সামগ্রী ক্রয়ে উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে উদ্যোগ বাস্তবায়নে প্রাথমিক পর্যায়ে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে নগদ ৫০ লাখ টাকা অনুদান প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, গত বছরেও ঢাকা মেডিকেল হাসপাতালের বার্ন ইউনিটের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিপুল পরিমাণ অর্থ প্রদান করা হয়। এছাড়া প্রস্তাবিত বার্ন ইনস্টিটিউট স্থাপনে ব্যাংকিং খাতের সামাজিক দায়বদ্ধতার আওতায় যথাযথ আর্থিক অনুদানের উদ্যোগ গ্রহণ করারও সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক।

ঢাকা, ২৭ জানুয়ারি (ওমেনঅাই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close