আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
প্রযুক্তি

জেনে নিন ওয়েব সাইট মার্কেটিং সম্পর্কে

website wmnওমেনআই: আমরা জানি যে, traffic মানে ভিজিটর আর ভিজিটর মানেই টাকা। আপনার ভিজিটর কাজে লাগাতেই পারলে আপনার ইনকাম শুরু। পোডাক্ট মার্কেটিং করার জন্য আমরা কাষ্টমার traffic দুই ভাবে আপনাতে পারি।PAID & FREE traffic methods.
পেইড মেথড (PAID METHODS):

এটা খুব দ্রত কাজ করে। এখানে আপনি এই পদ্ধতিতে আপনি যতখুশি targeted traffic আনতে পারেন। আজকে আমি আপনাদের সাথে একটি ছোট secret শেয়ার করব, যার মাধ্যমে আপনি মাসে মাত্র ২০ ডলার খরচ করে আপনার traffic আনতে পারবেন। আজকে আমি আপনাদের ৩ টি পেইড মার্কেটিং এর কথা বলব।
মিডিয়া বাই (Media Buy) :

এটা মুলত হাট ট্রফিক ওয়েবসাইট ব্যনার বসিয়ে এফিলিয়েট লিংক এর মাধ্যমে কাজ করা হয়।ধরুন আপনি মোবাইল বিক্রি করবেন, তাহলে আপনাকে খুজে বের করতে হবে মোবাইল এর উপর পুপুলার ওয়েবসাইট (100K visitors) আছে।

এমন সাইটে আপনার এড ব্যানার ব্যবহার করলে আপনি পাচ্ছেন প্রচুর traffic and sale. মিডিয়া বাই এর মাধ্যমে আপনি পাচ্ছেন র্ভাচুয়াল এড স্পেস HIGH TRAFFIC টার্গেট কাষ্টমার।

ছোলো (SOLO):

যারা এফিলিয়েট মার্কেটিং করেন তাদের কাছে কাষ্টমার এর ইমেইল লিষ্ট থাকে। এক্ষেত্রে আমার পোডাক্ট এফিলিয়েট লিংক আমি অন্য এফিলিয়েট মার্কেটারকে আমার পোডাক্ট মার্কেটিং করার জন্য তার লিষ্ট ব্যবহার করতে পারি। একে SOLO ad বলে। SOLO এড এর খরচ নির্ভর করে cpc এর উপর। SOLO ad এর cpc (Cost Per Click) $0.02 to $0.70 হয়ে থাকে। উদাহারন ধরুন আপনি প্রতি ক্লিকে পে করতে হবে $0.10 তাহলে আপনার খরচ হবে ৫০ ডলার। তাহলে আপনি পাচ্ছেন ৫০০ টার্গেট কাস্টমার।

এখানে আমরা প্রফিট তখনই করতে পারবন যখন আমার CPC (Cost Per Click) চেয়ে EPC (Earnings Per Click) বেশী হবে.

ফেইসবুক (Facebook):

ফেইসবুক হল বিশাল মার্কেটিং সেক্টর। Facebook ভাল CPC রেজাল্ট এর জন্য 0.16 আপনার ফেইসবুক পেইড ক্যাম্পেইন ঠিক মত ওপটিমাইজ করতে পারেন তাহলে আপনার ROI উঠে আসবে।
ফ্রি মার্কেটিং বিস্তারিত:

ফ্রি মার্কেটিং এর রেজাল্ট একটু দেরিতে আসে। এখানে মূল বিষয় হল সময় এবং টাইম বেশী দিতে হয়।

মুখে মুখে প্রচার করা: আপনি যতবেশী প্রচার করবেন আপনার সেল ততও বেশী। আপনার সকল বন্ধকে বলেন, মেইল করেন, ফেইসবুকে পোস্ট করেন। মুখে মার্কেটিং করা অনেকটা ম্যাজিক এর মত। এটার রেজাল্ট খুব দ্রুত এবং আপনি যা কিছুই সেল করেন না কেন আপনার বিক্রি হবেই।

সোসাল মিডিয়া: আপনি ইউরোপ কান্ট্রির আপনার বন্ধু বাড়ান এবং তাদের কাছে মার্কেটিং করেন। আপনি প্রতিদিন কাজ করুন আপনার সেল হবেই। আপনার পোডাক্ট রিলেটেড গুপে জয়েন করুন এবং আপনার লিংক পোমোট করুন।

সেইফ মেইলিং: বিভিন্ন সেফ মেইলিং সাইট আছে, যেখানে আপনি ফ্রি মিলিয়ন মেইল পাঠাতে পারবেন।আপনি সেইফ মেইলিং এর মাধ্যমে প্রতিদিন ১০০ ক্লিক পাবেন। কিছু সেইফ মেইলিং লিস্ট সাইট দিলাম-

ViralURL.com

Listjoe.com

FreeSafeListMailer.com

SmartSafeList.com

http://theleadmagnet.com

http://state-of-the-art-mailer.com

http://bweeble.com

http://maxmailerpro.com

http://www.adchiever.com

http://listhoopla.com
আরটিকেল মার্কেটিং:

এটা খুবই শক্তিশালি মার্কেটিং পদ্ধতি। লং টাইম রেজাল্ট এর জন্য আপনার আরটিকেল মার্কেটিং খুবই শক্তিশালি। আপনার টার্গেট ক্যাটগরি নিয়ে আরটিকেল লিখবেন এবং আপনার পোডাক্ট লিংক রেফার দিবেন। বিভিন্ন আরটিকেল ডিরেক্টরিতে আরটিকেল পোষ্ট করবেন। যেমন- ezine, goarticles, hubpages, squiddo ইত্যাদি। আপনি মাত্র ২০ টা পোষ্ট করলেই আপনার রেজাল্ট দেখতে পাবেন।

ঢাকা, ২৮ জানুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close