আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
মিডিয়া

ডিএমপি কমিশনারের বক্তব্য প্রসঙ্গে জাতীয় প্রেস ক্লাব

সোমবার অনুষ্ঠিত জাতীয় প্রেস ক্লাব ব্যব¯’াপনা কমিটির এক জরুরি সভায় সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ-এর মন্তব্য প্রসঙ্গে নি¤েœাক্ত বিবৃতি দেন ঃ-

আজ সোমবার ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ-এর একটি বক্তব্যের প্রতি জাতীয় প্রেস ক্লাব ব্যব¯’াপনা কমিটির দৃষ্টি আকৃষ্ট হয়েছে। এ বক্তব্যে তিনি বলার চেষ্টা করেছেন “আমাদের কাছে তথ্য আছে, প্রেস ক্লাবে জঙ্গিরা মিটিং করে। একটি গোষ্ঠী রাজনৈতিক স্বার্থে ঢাল হিসেবে প্রেস ক্লাবকে ব্যবহার করে।” তার এ বক্তব্য সর্বৈব মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত। আমরা এ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
জাতীয় প্রেস ক্লাব তার জন্মলগ্ন থেকে শুরু করে এদেশের সকল গণতান্ত্রিক, প্রগতিশীল ও স্বৈরাচার বিরোধী আন্দোলনে সূতিকাগার হিসেবে কাজ করে আসছে। প্রেস ক্লাব সব সময়ই গণতান্ত্রিক চেতনা লালন করে ও দেশ জাতির কল্যাণে সহায়ক ভূমিকা পালন করে। প্রেস ক্লাবের মতো ঐতিহ্যবাহী একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান নিয়ে এমন বক্তব্য ক্লাবের গণতান্ত্রিক চেতনা ও ঐতিহ্যের প্রতি চরম আঘাত। ক্লাবের সদস্যদের ভিন্ন ভিন্ন রাজনৈতিক বিশ্বাস থাকলেও ক্লাবের অখ-তা, ঐতিহ্য ও ভাবমূর্তির প্রশ্নে তারা ঐক্যবদ্ধ। একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার এ ধরনের বক্তব্য অনভিপ্রেত ও সাংবাদিকদের প্রতি কটাক্ষ। তার দায়িত্বহীন ও অসত্য বক্তব্যে ক্লাবের আট শতাধিক সদস্য তথা গোটা সাংবাদিক সমাজ ক্ষুব্ধ ও মর্মাহত। তারা মনে করেন এ ধরনের বক্তব্য সুদূরপ্রসারী কোনো ষড়যন্ত্রেরই পূর্বলক্ষণ ।
জাতীয় প্রেস ক্লাব প্রতিষ্ঠার ষাট বছর পূর্ণ করতে যা”েছ। এই দীর্ঘ সময়ে প্রেস ক্লাবের বিরুদ্ধে এ ধরনের ভিত্তিহীন বক্তব্য কোনো সরকারি কর্মকর্তা করেছেন বলে নজির নেই। এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করে ঊর্ধ্বতন এই পুলিশ কর্মকর্তা গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের প্রতি তার উষ্মাই প্রকাশ করেছেন। এ জাতীয় বক্তব্য না দিয়ে জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় মনোনিবেশ করার জন্য আমরা তার প্রতি আহ্বান জানাই। এ ব্যাপারে আমরা সম্মানিত মহাপুলিশ পরিদর্শকেরও দৃষ্টি আকর্ষণ করছি।

আরও পড়ুন

Back to top button
Close
Close