আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
সারাদেশ

সিলেটে গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত শনিবার

ওমেনআই ডেস্ক : করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির মধ্যেই দেশে সীমিত ভাবে গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। বুধবার রাতে গণমাধ্যকে এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

তবে আগামী রবিবার থেকে দেশে গণপরিবহন চলাচল শুরু হওয়ার কথা থাকলেও এখনো সিদ্ধান্ত নেননি সিলেটের পরিবহন মালিক-শ্রমিকরা। আগামী শনিবার সভা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন সিলেট জেলা বাস-মিনিবাস-কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক।

তিনি জানান, সিলেটের গণপরিবহন মালিক-শ্রমিকরা সব সময় সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। সরকার গণপরিবহন বন্ধের আদেশ দেওয়ার পর সিলেটের সকল সড়ক-মহাসড়কে গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়। ৩১ মে থেকে সরকার গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে। এ ব্যাপারে সভা করে পরিবহন মালিক ও শ্রমিকদের মতামত নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’
খোঁজ নিয়ে জানা গেছে, কাঙ্খিত যাত্রী না পাওয়ার আশঙ্কায় অনেক মালিক তাদের গাড়ি রাস্তায় নামাতে রাজি নয়। পরিবহন শ্রমিকরাও রয়েছেন করোনা সংক্রমণ আতঙ্কে।

সিলেট-তামাবিল সড়কের নাম প্রকাশে অনিচ্ছুক এক বাস মালিক বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণের ভয়ে মানুষ প্রয়োজন ছাড়া বের হচ্ছেন না। এ অবস্থায় রাস্তায় গাড়ি নামিয়ে জ্বালানি ও স্টাফ খরচ উঠবে না। তাই সম্মিলিত সিদ্ধান্ত যাই আসুক না কেন আমি আমার গাড়ি রাস্তায় নামাবো না।’

আরও পড়ুন

Back to top button
Close
Close