আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিল্প-সংস্কৃতি

জাতীয় কবিতা উৎসব

kobitaওমেনআই:জাগো সম্ভাবনায় জাগো কবিতায়’ স্লোগান নিয়ে রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাকিম চত্বরে শুরু হচ্ছে দুই দিনব্যাপী ২৯তম জাতীয় কবিতা উৎসব-২০১৫। জাতীয় কবিতা পরিষদের আয়োজনে রবিবার সকালে উৎসবের উদ্বোধন করবেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক।

এবারের কবিতা উৎসব উদ্বোধনের আগে ঢাবির কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে এবং শিল্পাচার্য জয়নুল আবেদিন ও শিল্পী কামরুল হাসানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এরপর পদযাত্রায় কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে মহান ভাষা শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে। উদ্বোধনের আগে জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি সংগঠনের পতাকাও উত্তোলন করা হবে।

প্রতি বছরের মতো এবারের উৎসবেও থাকছে একুশের গান, উৎসবসঙ্গীত, স্বরচিত কবিতাপাঠ, আবৃত্তি, কবিতার গান, সেমিনার ও প্রদর্শনী। এ ছাড়া ভিন্নভাষী কবিদের জন্য ‘অন্য ভাষার কবিতা’ শিরোনামে একটি আলাদা অধিবেশন থাকবে। মালয়েশিয়া, বেলজিয়াম, সুইডেন, ডেনমার্ক, সুইজারল্যান্ড, ইকুয়েডর, অস্ট্রেলিয়াসহ পৃথিবীর প্রায় ৮টি দেশের কবিরা উৎসবের বিভিন্ন পর্বে অংশ নেবেন। ২ ফেব্রুয়ারি সোমবার শেষ হবে দুই দিনব্যাপী এই কবিতা উৎসব।

ঢাকা, ২ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close