আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
রাজনীতি

হুকুমের আসামি করে খালেদার বিরুদ্ধে মামলা

65895ওমেনআই:কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোলবোমা ছুড়ে ৭ জনকে হত্যার ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামী করে দুটি মামলা করা হয়েছে। এ মামলায় বিএনপি-জামায়াতের ৭৬ নেতাকর্মীকেও আসামি করা হয়।

চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বুধবার সকালে হত্যা ও বিস্ফোরক আইনে মামলা দুটি দায়ের করেন।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম কুমার চক্রবর্তী তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে একটি যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা ছুড়ে ৭ জনকে পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ছাড়া আহত হন আরও ২০-২৫ যাত্রী। এ ঘটনায় এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে খালেদা জিয়াকে হুকুমের আসামী করে চৌদ্দগ্রাম থানায় মামলা দুটি করেন। মামলায় সাবেক এমপি ও কেন্দ্রীয় জামায়াত নেতা ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহেরসহ বিএনপি-জামায়াতের ৫৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫-২০ জনকে আসামী করা হয়েছে।

প্রসঙ্গত, কক্সবাজার থেকে সোমবার রাত ১০টায় ঢাকার উদ্দেশে রওনা দেয় আইকন পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৪-৪০৮০) একটি যাত্রীবাহী বাস। রাত সাড়ে ৩টার দিকে মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় পৌঁছলে বাসটিতে পেট্রোলবোমা ছোড়ে দুর্বৃত্তরা। এ সময় দগ্ধ হয়ে নারী, কিশোরী ও পুরুষসহ ৭ জন মারা যান। অগ্নিদগ্ধ হয়ে আহত হন অন্তত ২০ জন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসার জন্য পাঠানো হয়।

ঢাকা, ৪ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close