আমাদের নুতন ওয়েবসাইট www.womeneye24.com চালু হয়েছে। নুতন সাইট যাবার জন্য এখানে ক্লিক করুন
শিক্ষা

হরতালে বুধবারের পরীক্ষা শনিবার

ssc exam wmn 4.2.15ওমেনআই:হরতালে শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত কারণে বুধবার থেকেও এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে না। বুধবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে শনিবার। যদিও গত সোমবার থেকে এবার এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।এরআগে হরতালের কারণে সোমবারের পরীক্ষা পিছিয়ে শুক্রবার করা হয়।

সেই হিসেবে শুক্রবার থেকে শুরু হচ্ছে এবারের এসএসসি পরীক্ষা।মঙ্গলবার বিকেলে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।মন্ত্রী বলেন, ‘ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতালের সময় বাড়ানোর কারণে আগামীকাল বুধবারের পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। বুধবারের পরীক্ষা হবে ৭ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত।’শিক্ষামন্ত্রী বলেন, ‘ ২ ফেব্রুয়ারির পরীক্ষা আগেই পিছিয়ে শুক্রবার নেয়া হয়েছে। এদিন জুমআর দিন হওয়ায় পরীক্ষা সকাল ৯টা থেকে শুরু হয়ে বেলা ১২টায় শেষ হবে।

এছাড়া অন্যান্য পরীক্ষাগুলো সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত নির্ধারিত সময়সূচি অনুযায়ীই চলবে।’যেহেতু শুক্র ও শনিবার বন্ধের দিন তাই এই দিন বিরোধীদল কোনো কর্মসূচি দেবে না বলে আশা করেন শিক্ষামন্ত্রী।নাহিদ বলেন, ‘শিক্ষক, ছাত্রছাত্রী, অভিভাবক সকলের ভয়, ভীতি ও উদ্বেগের কথা মাথায় রেখেই এবারও পরীক্ষা পরিবর্তন করতে বাধ্য হলাম। তবে আশা করি বিএনপি আর হরতাল দেবে না।

’এর আগে শিক্ষামন্ত্রী বলেন, ‘আমি বহুবার ২০ দলীয় জোটের প্রতি আহ্বান জানিয়েছি পরীক্ষার সময় যেনো হরতাল না ডাকেন। এবং তাদের হরতাল প্রত্যাহারেরও কথা বলেছি। আশা করেছিলাম তারা ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে হরতাল প্রত্যাহার করবে। কিন্তু উল্টো তারা হরতাল ডেকেছে। এতে শিক্ষার্থীদের ভবিষ্যৎ দুর্বল হয়ে পড়বে।’

ঢাকা, ৪ ফেব্রুয়ারি (ওমেনআই)/এসএল/

আরও পড়ুন

Back to top button
Close
Close